মাসে লাখ টাকা আয় করার ১২ টি উপায় জেনে নিন

আপনারা কি মাসে লাখ টাকা আয় করার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি মাসে লাখ টাকা আয় করার ১২টি উপায়।


তাই আর দেরি না করে এখনি এই ১২টি উপায় সম্পর্কে জেনে নিন। আসা করি আপনি আমাদের লেখা এই পোষ্টটি সম্পূর্ণ পড়ে উপকৃত হবেন এবং নিজের জীবনে প্রয়োগ করতে পারবেন।

ভুমিকাঃ

মাসে লাখ টাকা আয় অনেকে অনেক ভাবে করে থাকে। তবের বেশির ভাগ মানুষ অনলাইন এর সাহায্য নিয়ে থাকে। অনলাইন এর মাধ্যমে টাকা করা প্রথম দিকে অনেক কষ্টদায়ক মনে হলেও আসতে আসতে অনেক সহজ হয়ে যায়। কারণ যতদিন যাবে তত আপনার দক্ষতা বাড়তে থাকবে। একজন মানুষ যদি মাসে লাখ টাকা আয় করতে চায়, তাহলে তাকে সেইভাবেই কাজের প্রতি দক্ষতা আনতে অর্জন করতে হয়।

আজ আপনাদের যে ১২টি উপায় সম্পর্কে জানাব তা দিয়ে আপনি ভালো কিছু করতে পারবেন। বর্তমানে মানুষ অন্ন্যের অধিনে চাকরি করতে চায় না জন্য দিন দিন ফ্রিলেন্সার এর সংখ্যা বেড়েই চলেছে। ফ্রিলেন্সাররা এখন ঘরে বসে নিজের মন মত আয় করতে পারে এবং সেই টাকা ব্যাংকের মাধ্যমে সংগ্রহ করতে পারে। মাসে লাখ টাকা আয় করার ১২টি উপায় জানতে নিচে স্টেপ বাই স্টেপ দেখুন।

মাসে লাখ টাকা আয় করার উপায়ঃ

বর্তমানে আপনি অনেক ভাবেই মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন। এই জন্য আপনাকে বিভিন্ন কাজে অবশ্যই দক্ষতা অর্জন করতে হবে। মাসে লাখ টাকা আয় করার সবচেয়ে সেরা উপায় হলো ডিজিটাল মার্কেটিং। ডিজিটাল মার্কেটিং অনেক মাধ্যম রয়েছে যা থেকে আপনি ইনকাম করতে পারবেন। 
বর্তমানে যারা অনলাইন এর মাধ্যমে ইনকাম করে তাদের প্রায় সবাই ডিজিটাল মার্কেটিং দ্বারা করে থাকে। ডিজিটাল মার্কেটিং এর অনেক গুলো ধাপ থাকাই বিভিন্ন মানুষ বিভিন্ন ভাবে ইনকাম করার সুযোগ পায়। ডিজিটাল মার্কেটিং থেকে মাসে লাখ টাকা আয় করতে ডিজিটাল মার্কেটিং এর ধাপ গুলো সম্পর্কে নিচে বিস্তারিত পড়ুন।

টিকটক থেকে আয় করার উপায়ঃ

ডিজিটাল মার্কেটিং টিকটকে খুব ভালো ভাবেই ব্যবহার করা যায়। টিকটক থেকে ১মিলিয়ন ভিউয়ে ২০ থেকে ৪০ ডলার ইনকাম করা গেলেও টিকটকে সবচেয়ে বেশি ডিজিটাল মার্কেটিং করে ইনকাম করা যায়। আপনার টিকটক আইডি তে ৩০ দিনের মত সময়ে যদি ১০,০০,০০০ ভিডিও ভিউ এবং ১০,০০০ ফলোয়ার নিয়ে আসতে পারেন তাহলে আপনি প্রাথমিক ভাবে টিকটক থেকে ইনকাম করতে পারেন।

তারপর আপনি বিভিন্ন প্রোডাক্ট ভিডিও করে টিকটকে প্রচার করুন দেখবেন সেই প্রোডাক্ট এর প্রতিষ্ঠান আপনাকে টাকা দিবে। এই ক্ষেত্রে অবশ্যই আগে থেকে ডিল করে নিতে হবে। আপনার যত ফলোয়ার বৃদ্ধি পাবে তত আপনার ভিডিও ভিউ পাবে এর ফলে মার্কেটিং করে সুবিধা পাবেন। সহজে মানুষ এর কাছে প্রোডাক্টটি পোঁছাতে পারবেন। এর ফলে প্রোডাক্ট এর প্রতিষ্ঠান আপনাকে লাখ টাকার অফারও দিবে। 

তারপর আপনি বিভিন্ন প্রোডাক্ট আপনার ফলোয়ার দের কাছে বিক্রি করতে পারবেন। যদি আপনি চান তাহলে বিভিন্ন ব্র্যান্ড এর সাথে পার্টনারশিপ করে নিতে পারেন। আবার আপনি বিভিন্ন কোম্পানির অ্যাড ভিডিওর পিছে বা যেকোনো একদিকে লাগিয়ে ইনকাম করতে পারেন। আবার আপনি টিকটক ক্রিয়েটিভিটি বা ক্রিয়েটর ফান্ড প্রোগ্রাম করেও মাসে লাখ টাকা আয় করতে পারবেন। বর্তমানে টিকটকে ডিজিটাল মার্কেটিং থেকে আয় করার সংখ্যা বেড়েই চলেছে।

ফেসবুক থেকে টাকা আয় করার উপায়ঃ

ফেসবুক থেকে আপনি মাসে লাখ টাকাও আয় করতে পারবেন। ফেসবুক সবচেয়ে উত্তম একটি মাধ্যম টাকা আয় করার ক্ষেত্রে। ফেসবুক থেকে আয় করার সবচেয়ে ভালো উপায় হলো পেজ । পেজের মাধ্যমে আপনি বিভিন্ন উপায়ে ইনকাম করতে পারবেন। প্রতিদিন কোটি কটই মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে। 

ফেসবুক মানুষের জীবনের একটি পার্ট। আপনি ফেসবুক পেজ বানিয়ে ব্লগিং ভিডিও সহ গেমিং, নাচ গান, নাটক, কৌতুক ,ইত্যাদি নানারকম ভাবে ভিডিও বানিয়ে দিতে ছাড়তে পারবেন। তাছাড়াও আপনি ভিবিন্ন প্রোডাক্ট এর মার্কেটিং নিজের ফেসবুক পেজে ভিডিও আকারে দিতে পারেন।

ফেসবুক পেজের মাধ্যমে মানুষ নিজের ব্যবসা প্রতিষ্ঠান কে বেশি প্রাধান্য দেই। এটির সিস্টেম তাই হলো সম্পূর্ণ ডিজিটাল মার্কেটিং। ডিজিটাল মার্কেটিং থেকে মাসে লাখ টাকা আয় করতে চাইলে এখনি আপনার ফেসবুক আইডিতে পেজ ক্রিয়েট করে ভিডিও ম্যাক(make) করুন।

ইউটিউব থেকে আয় করার উপায়ঃ

বর্তমানে অনেক ইউটিউবার রয়েছে যারা ইউটিউব থেকে মাসে লাখ লাখ টকা ইনকাম করে থাকে। ইউটিউব এর টার্গেট পূরণ করে আপনি অ্যাড সেন্স এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। আবার ইউটিউবে আপনি স্পন্সার নিয়েও অনেক টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে যারা ইউটিউবার রয়েছে তারা মাসে লাখ লাখ টাকা ইউটিউব প্ল্যাটফরম থেকে ইনকাম করে। বিভিন্ন ব্র্যান্ড তাদের প্রোডাক্ট মার্কেটিং করিয়ে দেওয়ার জন্য ইউটিউবার দের লাখ টাকারও বেশি অফার করে থাকে।

বাংলা কন্টেন্ট লিখে আয় করার উপায়ঃ

আপনারা যদি ভালো কন্টেন্ট লেখতে পারেন তাহলে আপনি আপনার ওয়েবসাইটে বাংলা কন্টেন্ট লেখে মাসে লাখ টাকা আয় করতে পারবেন। তাছাড়াও আপনি চাইলে অন্য কারোর ওয়েবসাইটে বাহ ফেসবুক পোস্টে বাংলা কন্টেন্ট লেখে ইনকাম করতে পারবেন। সবচেয়ে ভালো হয় নিজের ওয়েবসাইটে কাজ করা। আপনি আপনার নিজের ওয়েবসাইটে যত বেশি সময় দিবেন তত আপনার ইনকাম বাড়তে থাকবে। আপনি কোন ব্র্যান্ড নিয়ে যদি কন্টেন্ট লেখেন তাহলে সেই পোস্টে অই ব্র্যান্ড এর অ্যাড দ্বারা আপনি ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিংঃ

ডিজিটাল মার্কেটিং আপনি মোবাইল, ল্যাপটপ, পিসি, ট্যাব দিয়ে করতে পারবেন। মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং করা গেলেও এমন অনেক কিছু রয়েছে জয়া আপনি পিসি বা ল্যাপটপ ছাড়া করতে পারবেন না। মোবাইল ডিভাইসটি ছোট থাকায় সবসময় ক্যারি করা যায়। মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং করলে প্রোডাক্ট গুলো দ্রুত কাস্টমারদের কাছে ছড়িয়ে পরে। মোবাইল এর মাধ্যমে যেকোনো প্রোডাক্ট কাস্টমারদের কাছে ছড়িয়ে যাওয়াটাই হলো ডিজিটাল মার্কেটিং। বর্তমানে শুধু মোবাইল দিয়েই মানুষ লাখ টাকা ইনকাম করে থাকে। এটি বাস্তব মনে না হলেও সত্যি।

Seo করে আয় করার উপায়ঃ

seo দ্বারা আপনি মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন। seo এর পূর্ণরূপ হলো search engine optimization। এটি দ্বারা আপনার পোস্ট, ভিডিও আপনার চ্যানেল, পেজ ইত্যাদি গুগল এ সার্চ দেওয়া মাত্র সামনে চলে আসে। এর ফলে মানুষ তার সার্চ করা বিষয় সামনে পেয়ে দেখতে পারে যার ফলে আপনি লাভবান হবেন।
যদি আপনি seo না করেন তাহলে আপনি গুগল এ টপ এ আসতে পারবেন না। ফলে আপনি পিছিয়ে থাকবেন। আপনি অন্যের কোন পোস্ট ভিডিও ইত্যাদি seo করে দেওয়ার মাধ্যমে লাখ টাকা ইনকাম করতে পারবেন। মনে রাখবেন seo করার ফলে মানুষ এর কাছে দ্রুত ছড়িয়ে দেওয়া যায় কারণ সার্চ করা বিষয়টি একদম টপে থাকে।

ইমেইল মার্কেটিং করে আয় করার উপায়ঃ

ইমেইল মার্কেটিং ডিজিটাল মার্কেটিং এর একটি অংশ। ইমেইল মার্কেটিং বলতে ইমেইল এর মাধ্যমে কোন প্রোডাক্ট এর মার্কেটিং করাকে বোঝানো হয়। কোন প্রোডাক্ট এর সকল ডিটেইলস নিয়ে বিভিন্ন মানুষ এর ইমেইল এ ইমেইল করা হয়। এরপর অনেকে সেই ইমেইল এ ক্লিক করে প্রোডাক্ট গুলো সম্পর্কে বিস্তারিত জেনে প্রোডাক্টটি ক্রয় করে থাকে। এর ফলে প্রডাক্টটির মার্কেটিং খুব সুন্দর ভাবে করা যায়। আবার মানুষজন ক্রয়ও করে থাকে।

ওয়েব ডেভেলপমেন্ট থেকে আয় করার উপায়ঃ

ওয়েব ডেভেলপমেন্ট থেকে আপনি চাইলে মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন। ওয়েব ডেভেলপমেন্ট এর কাজের চাহিদা বর্তমানে অনেক। মানুষ প্রতিদিন অনেক ওয়েবসাইট বানিয়ে থাকে বা ক্রয় বিক্রয় করে থাকে। কিন্তু ওয়েব ডেভেলপমেন্ট করার জন্য তারা বিভিন্ন জন কে হায়ার করে। ফাইবার, ফ্রিলেন্সার.কম, ইত্যাদি মার্কেট প্লেসে ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ পাওয়া যায়। আপনি চাইলে এখান থেকে মাসে লাখ টাকা আয় করতে পারবেন। তবে মনে থাকবেন এই বিষয়ে আপনি যত পারদর্শী তত আপনার আয়।

অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে আয় করার উপায়ঃ

অ্যাফিলিয়েট মার্কেটিং করেও আপনি মাসে লাখ টাকা আয় করতে পারবেন। আপনি যদি কোন প্রোডাক্ট এর ভালো মার্কেটিং করতে পারেন। তাহলে আপনার দেওয়া বিভিন্ন লিংক এর মাধ্যমে তারা যদি প্রোডাক্ট বা কোন সার্ভিস নেয় তাহলে সেইখান থেকে আপনি লাখ টাকা ইনকাম করার সুযোগ থাকে। কিন্তু এখানে আপনাকে অনেক দক্ষ একজন অ্যাফিলিয়েট মার্কেটর হতে হবে। অ্যাফিলিয়েট মার্কেটিং ডিজিটাল মার্কেটিং এরই অংশ।

এসএমএস মার্কেটিং থেকে আয় করার উপায়ঃ

আপনি এসএমএস মার্কেটিং করেও মাসে লাখ টাকা আয় করতে পারেন। এসএমএস মার্কেটিং মূলত কোন প্রোডাক্ট সম্পর্কে বা সার্ভিস সম্পর্কে কাস্টমারদেরদের জানিয়ে দেওয়া। এরপর কাস্টমাররা সেইসব প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে জেনে তা গ্রহন করলে আপনি সেইখান থেকে প্রোডাক্ট ও সার্ভিস বিক্রয় করে মাসে লাখ টাকা আয় করতে পারবেন। শুরুর দিকে আপনাকে অনেক মেহনত করতে হবে।

মার্কেটপ্লেস ওয়েবসাইট থেকে আয় করার উপায়ঃ

মার্কেটপ্লেস ওয়েবসাইট থেকে মাসে লাখ টাকা আয় করা অবশ্যই সম্ভব। বর্তমানে অনেক গুলো মার্কেটপ্লেস ওয়েবসাইট রয়েছে। যেমন- ফ্রিলেন্সার.কম, ফাইবার, আপ-ওয়ার্ক, ব্লি-লেন্সার ইত্যাদি। এগুলো মার্কেট প্লেস ওয়েবসাইট দ্বারা আপনি বিভিন্ন কাজ করার মাধ্যমে মাসে লাখ টাকারও বেশি আয় করতে পারবেন। এগুলো প্ল্যাটফর্মে যারা কাজ করে তারা ফ্রিলেন্সার হিসেবে পরিচিত। এসব মার্কেট প্লেস ওয়েবসাইটে আপনি ঘরে বসেই কাজ করে আয় করতে পারবেন।

ই-কমার্স সাইট থেকে আয় করার উপায়ঃ

বর্তমানে আমাদের দেশে অনেক বড় বড় ই-কমার্স সাইট রয়েছে। যেমন- দারাজ, আলিবাবা, সপনো, রকমারি, ইত্যাদি। এসব ই-কমার্স সাইট থেকে তারা মাসে লাখ টাকার বেশি আয় করে থাকে। প্রথমে তারা এসব সাইট এর বিজ্ঞাপন ইউটিউব, ফেসবুক ইত্যাদি মাধ্যমে কাস্টমারদের কাছে পৌছিয়ে থাকে। এরপর কাস্টমাররা এসব বিজ্ঞাপন দেখে তাদের ই-কমার্স সাইট এ প্রবেশ করে বিভিন্ন প্রোডাক্ট কিনে থাকে। 
আপনি যদি ব্যবসা করতে চান তাহলে আপনার নিজস্ব একটি ই-কমার্স সাইট খুলে সেইখানে ডিজিটাল মার্কেটিং করে আয় করতে পারেন। ডিজিটাল মার্কেটিং এর কারনে আপনার প্রোডাক্ট দ্রুত ছড়াবে যার কারনে আপনার বেচা কেনাও বাড়বে। তাছাড়াও আপনি আপনি আপনার ই-কমার্স সাইট এ গুগল অ্যাড এর মাধ্যমে বা কোন ব্র্যান্ড এর অ্যাড শো করার মাধ্যমে মাসে লাখ টাকা আয় করতে পারবেন।

লেখকের পরামর্শঃ 

এতক্ষন আপনি মাসে লাখ টাকা আয় করার ১২টি উপায় সম্পর্কে জানতে পারলেন। এগুলো উপায় আপনাকে মাসে লাখ টাকা আয় করতে সাহায্য ঠিকই করবে কিন্তু আপনাকে প্রথম দিকে অনেক ধৈর্যশীল হতে হবে। কারণ প্রথম দিকে আপনি বেশি ইনকাম করতে পারবেন না। তাই হতাশ না হয়ে লেগে থাকুন ইনশাআল্লাহ্‌ আপনি সফল হবেন।

পোষ্টটি আপনাদের ভালো লেগে থাকলে অবশ্যই নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে পাশে থাকবেন। আপনাদের সাপোর্ট আমাদেরকে অনুপ্রেরিত করবে সবসময় সঠিক তথ্য আপনাদের সামনে উপস্থাপনা করার।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url